ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মাতামুহুরীর ভাঙনরোধে তৈরিকৃত ব্লকের নমুনা সংগ্রহ করল দুদক (ফলোআপ)

চকরিয়া প্রতিনিধি :: কক্সবাজারের চকরিয়া পৌরসভার কোচপাড়া পয়েন্টে মাতামুহুরী নদীর ভাঙনরোধে ৩০০ মিটারে বসানোর জন্য পানি উন্নয়ন বোর্ডের সিসি ব্লক তৈরির কাজ পরিদর্শন করেছে দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের একটি প্রতিনিধি দল। ব্লকের গুণগত মান ঠিক আছে কি না তা পরীক্ষার জন্য প্রতিনিধি দলটি নমুনা হিসেবে তৈরিকৃত একটি ব্লক সংগ্রহ করেছে। ব্লকটি পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

২৬ ফেব্রুয়ারী  মঙ্গলবার সকাল ১০টার দিকে দুদকের প্রতিনিধিদলটি সরাসরি ব্লক তৈরির স্থল কোচপাড়ায় যায়। এর পর দলটি যায় একই প্রকল্পের অধীন লক্ষ্যারচর ইউনিয়নের উত্তর লক্ষ্যারচর মাতামুহুরীর তীরের ২০০ মিটারে বসানোর জন্য তৈরিকৃত ব্লক পরিদর্শনে।

তিন সদস্যের প্রতিনিধিদলে নেতৃত্ব দেন দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক হুমায়ন কবির। সঙ্গে ছিলেন পানি উন্নয়ন বোর্ড কক্সবাজারের উপবিভাগীয় প্রকৌশলী (এসডিই) রাহুল বিশ্বাস ও চিরিঙ্গা শাখা কর্মকর্তা (এসও) তারেক বিন ছগীর।

উল্লেখ্য, গত ২৩ ফেব্রুয়ারি জনপ্রিয় অনলাইন গণমাধ্যম “চকরিয়া নিউজ ও জাতীয় দৈনিক কালের কণ্ঠে  ‘এক প্রকল্পেই ৫ অনিয়ম’ শিরোনামে একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি প্রকাশের পর ব্লক তৈরির কাজ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। তিনিও একটি ব্লক, বালু, পাথর ও সিমেন্টের নমুনা সংগ্রহ করেন।

পাঠকের মতামত: